কোনো এপ ছাড়াই নিজের ছবিকে ইডিট করুন

হ্যালো Visitor, আশা করি সকলে অনেক অনেক ভালো আছেন। আর সবাইকে আমার পক্ষ থেকে এই সাইটে জানাই আন্তরিক স্বাগতম জানাই।

এই সাইটের সাথে থাকলে আশা করি আপনারা অনেক ধরনের টিপস – ট্রিকস বিষায়ক পোস্ট সম্পর্কে জানতে পারবেন। আজকে আমি শেয়ার করবো কিভাবে আপনারা কোনো এপ ডাউনলোড বা কোনো ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন ছাড়াই নিজের ছবিকে আকর্ষনীয় ও সুন্দর ভাবে ইডিট করবেন। তাও কোনো দক্ষতা ছাড়াই।

এখন আমরা সবাই নিজের ছবি কে সুন্দর ও আকর্ষণীয় করার জন্য বিভিন্ন উপায়ে, ইডিট করে থাকি। এর জন্য অনেক এপ ব্যবহার করি আমরা। কিন্তু অনেকেই এই সকল বিষয় এ দক্ষ না, মানে ইডিট করা একদমই পারেন না, তারা কিভাবে ফটো ইডিট করবেন? তাই না? তাই আজকে আমি আপনাদের সাথে এমন একটি সাইটের সাথে পরিচয় করাবো, যেটি থেকে আপনারা নিজের ছবি কে কোনো দক্ষতা এবং রেজিস্ট্রেশন ও লগ ইন ঝমেলা ছাড়াই যে কোনো ছবি ইডিট করতে পারবেন।

তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক কিভাবে আমরা যে কোনো ছবি বিনা, দক্ষতায় সুন্দর ও আকর্ষণীয় ভাবে ইডিট করতে হয়।

 

ছবি ইডিট করতে যা যা লাগবেঃ

1. ডাটা বা ওয়াই – ফাই কানেকশন।
2. গুগল ক্রোম ব্রাউজার বা যে কোনো ব্রাউজার।
3. নিচে আমার দেওয়া ওয়েব সাইট।

 

যেভাবে ছবি ইডিট করবেন

প্রথমে, আপনি আপনারা ডাটা বা ওয়াই – ফাই কানকশন অন করুন। তার পর আপনার ফোনের গুগল ক্রোম ব্রাউজার টি ওপেন করুন। তার পর Photo Funia আপনারা এই লিংকে চলে যান। তার পর আপনার ফোনের স্ক্রিনে ঠিক নিচের স্ক্রিনশট এর মতো একটি লোডিং হবে।

তার পর আপনি একটু নিচের দিকে দেখুন যে, আপনারা অনেক গুলো ছবি ইডিট সেম্পল দেখতে পাবেন। সেখান থেকে আপনাদের পছন্দের সেম্পল মানে যে টা ভালো লাগে সেটায় ক্লিক করে দিন। আর যদি সে গুলো ভালো না লাগে তাহলে তার নিচে দেখবেন যে লেখা আছে Show More Effect সেখানে ক্লিক করলে আরো সেম্পল চলে আসবে। এমন আপনি সেখানে হাজার হাজার, সেম্পল পাবেন।

তার পর যেটি পছন্দ হয় সেটায় ক্লিক করে দিবেন। তো আমি এখান থেকে একটি ওপেন করে দিলাম। ওপেন করার পর নিচের মতো আসবে। সেখান থেকে একটু নিচে নামলে দেখতে পাবেন, ছবি সিলেক্ট করার বক্স। সেখানে ক্লিক করে দিবেন। সেখানে ক্লিক করলে আপনাকে ফোনের গ্যালারি তে নিয়ে যাবে। সেখান থেকে আপনি আপনার একটি ছবি তে ক্লিক করে দিবে সেই ছবি টি ই ক্লিক করবেন বা সিলেক্ট করবেন, যেটা আপনি ইডিট করতে চান। তারপর সিলেক্ট হয়ে গেলে নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।

তারপর আপনি একটু অপেক্ষা করুন। দেখবেন নতুন একটি পেজ ওপেন হয়ে গেছে এবং সেম্পল এ যে একটি মেয়ের ছবি ছিলো সেটা কেটে গিয়ে আপনার ছবি হয়ে গেছে এবং সেটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 

ইডিট করা ছবি কিভাবে ডাউনলোড করবেন

আপনি যদি এই ছবিটি ডাউনলোড করতে চান তাহলে দেখুন ছবির নিচে দেখুন ৩ টি অপশন আছে, Large > Regular > Small

এখান থেকে আপনি যে কোনো একটি তে ক্লিক করলে ছবি ডাউনলোড হয়ে যাবে। তবে আমার মতে আপনি Large মানে প্রথম টায় ক্লিক করে ছবি ডাউনলোড করবেন। এতে কোয়ালিটি ভালো পাবেন। না বুঝলে নিচের স্ক্রিনশট দেখুন।

অনেকেই আছেন যারা মনে করেন এই সব ইডিট ছবি ডাউনলোড করা যায় না। ইডিট করার পরে টাকা দিয়ে কিনতে হয়৷ কিন্তু ভাই এইটা তেমন কোনো সাইট নয়। এখান থেকে ফ্রি তেই ডাউনলোড করতে পারেন। নিচে প্রুভ দেখুন ছবি টি ডাউনলোড হয়ে গেছে। আর কেউ নিশ্চয়ই বলবেন না যা আমি টাকা দিয়ে কিনে তারপর ডাউনলোড করেছি এটা। এটা কিন্তু হাস্যকর। কারণ আমি শুধু আপনাদের প্রুভ দেখানোর জন্য কেনো একটি ফটো কিনবো। এটা একদম ফ্রি বিশ্বাস না হলে আপনারা একবার ট্রাই করে দেখতে পারেন।

তো বন্ধুরা এভাবে, আপনারা কোনো দক্ষতা ছাড়াই আপনার যে কোনো ছবি কে আকর্ষণীয় করে ইডিট করতে পারবেন। আর আমি এখানে ১ দেখালাম মানে যে এই সাইটে শুধু ওই একটি ই ইডিট করা যায়, তা কিন্তু নয়। আপনি সেখানে হাজার হাজার ফটো ইডিট সেম্পল পাবেন।

তো বন্ধুরা আশা করি পোস্ট টি ভালো লেগেছে আর পোস্ট টি ভালো লাগলে তা কমেন্ট করে যানাবেন।

আর ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আমাদের সাথেই থাকবেন। আর পোস্ট ভালো লাগলে কিন্তু অবশ্যই কমেন্ট করে যানাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *